লজ্জিত আমি
- Jahid Hasan - রক্তাক্ত বাংলাদেশ ২৯-০৪-২০২৪

অামি মেজর গুলজার !
অামি সেই মেজর গুলজার যে ময়মনসিংহের মুক্তাগাছা থেকে জেএমবির হাইকমান্ড নেতা বাংলা ভাই, সানিকে আর সিলেট থেকে শায়খ অাবদুর রহমানকে জীবিত উদ্ধার করেছি।
অামি সেই গুলজার যাকে ২৫ ফ্রেবুয়ারী সকালে হত্যার জন্য ট্রান্সপার করে পিলখানা অানা হয়েছে ।
অামি কর্নেল শাকিল, অামরা ৭৫ জন বাঙলা মায়ের দামাল সেনাকর্মকর্তা..
যাদের একদিনে একসাথে পিলখানায় হত্যা করা হয়েছে হে বাংলাদেশ তুমি কি জানো অামাদের মত সুর্যসেনাদের তুমি আর হাজার বছরেও তৈরী করতে পারবে না।
আমিই বাংলাদেশ! আমার ডাক নাম লজ্জা!!
আমি বিশ্বজিত, আমি অভিজিত
আমি নাদিয়া, আমি তনু, আমি রাজন
আমি ব্যার্থ ছাত্র, আমি প্রশ্নপত্র না পাওয়া হত দরিদ্র,আমি অবিরাম বাংলার মুখ,
আমি লাল সবুজের কফিন;
আমি পিলখানার অসহায় সেনা অফিসারের আঁধারে দাফন!
আমি পাতানো নির্বাচন
আমি স্বাধীন দেশের পরাধীন জনগন
আমি আন্তর্জাতিক 'নিরাপরাধ' ট্রাইবুনাল
আমি শেয়ার বাজার, ডেসটিনি, হলমার্ক, রিজার্ভ চুরি আমি বাসে ধর্ষিতা মাজেদা
আমি ছেলের সামনে ধর্ষিতা মা
আমি ভাইয়ের সামনে ধর্ষিতা বোন
আমি এমপির গুলিতে গুলিবিদ্ধ সৌরভ
আমি গুম হওয়া সন্তানের মায়ের নিরব কান্না
আমি রানা প্লাজার ধুলোয় উড়া লাশ
আমি সরকারী ভবনে রডের বদলে বাশঁ
আমি রাজনৈতিক দলের হরতাল অবরোধে আগুন সন্ত্রাসে পোড়া মানুষ।
আমি তাজরীনের অগ্নিকান্ডের অসহায়
গরীব কর্মচারী!
আমি 'দৈনিক আমার দেশ, ইসলামিক ও
দিগন্ত টিভি'!
আমি শত্রু রাষ্ট্র পাশের দেশের পা চাটা গোলাম
আমি ধ্বসে পড়া ভবনের নিচে গলিত লাশের গন্ধ আর পদ্মার লঞ্চ ডুবি!
আমি গুম হওয়া ইলিয়াস,আরমান আর হুম্মাম!
আমি সাগর-রুনির মেঘ!
আমি ছিনতাই হওয়া অসহায় পথচারীর ব্যাগ!
আমি জন্মের আগেই গুলিবিদ্ধ নবজাতক লাশ
আমি সাত খুণ শীতলক্ষ্যার পাড়!
আমি ফেলানী,আমি ১৬ কোটি মানুষের ভাগ্য ঝুলে আছি কাঁটাতারে!
আমি অন্ধ, তাই আমার বিবেকের দরজা বন্ধ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।